| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত ড. ইউনূসের জামিনের মেয়াদ বৃদ্ধি


ড. ইউনূসের জামিনের মেয়াদ বৃদ্ধি


রহমত নিউজ     23 May, 2024     12:28 PM    


ফের জামিনের সময় বেড়েছে নোবেলজয়ী ড. ইউনূসের। শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় তিনি এই জামিন পান। একই সঙ্গে অন্যান্য আসামিদেরও জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়িয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১টার দিকে কাকরাইলে অবস্থিত শ্রম আপিল ট্রাইব্যুনাল সময় বৃদ্ধির এ আদেশ দেন।

এদিন সকালে শ্রম আপিল ট্রাইব্যুনালে উপস্থিত হন ড. ইউনূস। তার সঙ্গে ছিলেন আইনজীবীসহ সংশ্লিষ্টরা।

এর আগে গত ১৬ এপ্রিল শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজা দেওয়া হয় নোবেলজয়ী ড. ইউনূসকে। এ মামলায় ২৩ মে পর্যন্ত জামিন দেয় শ্রম আপিল ট্রাইব্যুনাল।

এ মামলার অন্য আসামিরা হলেন-গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও পরিচালক এস. এম হাজ্জাতুল ইসলাম লতিফী, অ্যাডভোকেট মো. ইউসুফ আলী, অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান ও প্রতিনিধি মো. মাইনুল ইসলাম, দপ্তর সম্পাদক কামরুল ইসলাম।

গত বছরের ৩০ মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। সংস্থার উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।